Thursday, August 25, 2011

শিউলি - ৭

শিউলির বুকে বেশ কিছু মাল ফেলে দিলাম। দিনে দিতীয়বার বলে পরিমানে কম ছিল। শিউলি চোখ মুখ ঘুরিয়ে রাখল। আমি বললাম, ঠিকাছে ধুয়ে দিচ্ছি। আমি তাড়াহুড়ো করে গোসল সেরে বের হয়ে আসলাম। হঠাৎ করেই কোনো যৌন উত্তেজনা বোধ করছি না। ভালোও লাগছে না। গত ২৪ঘন্টায় এই প্রথম মনে হচ্ছে শিউলিকে বিদায় দেয়া দরকার। অন্য ছেলে হলে কি করত জানি না, তবে আমি পুরোপুরি সন্তষ্ট, এবার একা রেস্ট নিতে চাই। মনিব্যাগ থেকে তিনশ টাকা বের করলাম, এর বেশি দেয়া সম্ভব না। নিরপেক্ষভাবে বললে যতটুকু মজা পেয়েছি তার মুল্য হাজার টাকার উপরে হবে। ভার্সিটিতে গার্লফ্রেন্ডের সাথে এর ১০০ ভাগের ১ ভাগ মজা পাই ডেটিং এ গেলে, এর চেয়ে অনেক বেশি টাকা বের হয়ে যায়। রোকেয়া হলের গার্লফ্রেন্ডরা আসলে ব্যয়বহুল, যতটা না যোগ্য তার চেয়ে বেশি খাদক। ধন্যবাদ শিউলি, আমার চোখ খুলে গেলো। গুষ্টি চুদি গালফ্রেন্ডের। এসব ভেবে একটু মন ভালো লাগছিলো। অনেকদিনের ক্ষোভ জমে আছে।

শিউলি সাফসুতরো হয়ে গোসলখানা থেকে বেরিয়ে আসল। চমৎকার পবিত্র দেখাচ্ছে ওকে। আমি বললাম, কি? চলে যাবা?
- হ
- আরেকদিন থাকো?
- আবার আসুমনে। আমি যাই
- আমার সমন্ধে কিছু বললা না?
- কি বলুম?
- না, এই যে কেমন লাগলো
- আপনে খুব ভালো মানুষ। ভালো দেইখা একটা মাইয়ারে বিয়া কইরেন
- আমি কি সেটা জানতে চাইছি?
- আমাকে তোমার কেমন লাগলো?
- সেইটা দিয়া কি করবেন। আমার লাগলেই কি আর না লাগলেই কি

শিউলি গুম হয়ে দাড়িয়ে রইলো। আমি অনেস্টলি ওর প্রতি প্রেম অনুভব করতেছি। শুধু জানার ইচ্ছা সেও ওরকম বোধ করতেছে কি না।
- আমি ডাকলে আবার আসবা?
- আসুম
- ঠিকাছে আমি ঈদের পরে ফেরত আসলে আবার দেখা হবে। আমি তোমাকে কথা দিতেছি আমি আর কোনো মেয়ের সাথে মিশব না।

শিউলি বের হয়ে যাচ্ছিলো, কোনো টাকার প্রসঙ্গ তললো না। আমি হাত টেনে ধরলাম, গুজে দিলাম তিনশ টাকা, বললাম এটা তোমার জন্য ঈদের উপহার, অন্য কিছু না। তুমি না নিলে আমি অখুশি হবো। শিউলি মুঠো শক্ত করে ছিলো। আমি জোর করে তার হাতের মধ্যে ঢুকিয়ে দিলাম। শিউলি আর কোনো কথা না বলে ধির পায়ে হেটে সিড়ি দিয়ে নেমে গেলো। একবারও উপরে তাকানোর প্রয়োজন বোধ করলো না। আমি জানালা দিয়ে দেখলাম সে চাচামিয়ার বাসার দিকে চলে যাচ্ছে।

শিউলির সাথে এরপর যোগাযোগ করতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছিলো। ঈদের পর এসে ব্যস্ত হয়ে গেলাম। ব্যস্ততা কমার পর যখন শিউলিকে খুজলাম তখন শুনি সে দেশে গেছে। দেশ থেকে ফিরে আরেক জায়গায় গিয়ে উঠলো, চাচামিয়ার জায়গা বাদ দিয়ে। বহুত কষ্টে সেই ঠিকানা জোগাড় করে, নানান ঝামেলার পর শিউলীর দেখা পেয়েছিলাম। মেয়েটার উপর দিয়ে ঝড় বয়ে গেছে হয়তো। আগের গার্মেন্টসেও নাই। অন্য কাজ করে। শার্টপ্যান্ট পরে রাস্তায় একটায় গার্মেন্টসের মেয়ের সাথে কথা বলা ঢাকায় বেশ ঝুকিপুর্ন। আশে পাশে কৌতুহলি জমে যায়। শিউলি কোনোভাবেই আমার সাথে দেখা করতে রাজি হচ্ছিলো না। ঝুকি নিয়েও অনেক পীড়াপিড়ির পর মীরপুর চিড়িয়াখানায় সে ডেটিং এ যেতে রাজি হলো। এর পরের ঘটনা আরেকদিন বলবো।

No comments:

Post a Comment